Friday, May 6, 2016

তোকে ভালবাসতে আমার বয়েই গেছে | শিক্ষনীয় গল্প


ছেলেঃ একটু দাড়া ! দৌড়াচ্ছিস কেন ?
.
মেয়েঃ তোকে না বলেছি আমার পিছু
না নিতে !
.
ছেলেঃ তোর পিছু না নিলে তুই বকা
দিবি কাকে শুনি ?
.
মেয়েঃ তোকে এত বকা দেই,তোর
লজ্জা নেই ?
.
ছেলেঃ তোর বকা না শুনে আমি এক
মুহুর্ত থাকতে পারিনা !
.
মেয়েঃ তোকে আমি ঘৃনা করি !
.
ছেলেঃ আমি প্রতিজ্ঞা করেছি..
তোর ঐ ঘৃনাকেই আমি ভালবাসায়
রুপান্তরিত করবো ।
.
মেয়েঃ ইস ! তোকে ভালবাসতে আমার
বয়েই গেছে !
-
একমাস পর ছেলেটি মেয়েটির পথে
দাড়িয়ে..
.
মেয়েঃ তুই আবারো এসেছিস আমার
পিছু নিতে! এই একমাস শান্তিতে
ছিলাম।
দেখ তোর প্রতি আমার মনে একটুও
ভালবাসা জন্মায়নি !
.
ছেলেটি হেসে দিয়ে বললোঃ তোর
সাথে আমি শেষ বারের মত দেখা করতে
এলাম।
কিছু কথা বলবো বলে !
.
মেয়েঃ বাচাঁ গেল, কি কথা বল?
.
ছেলেঃ তোকে আমি এতটা
ভালবেসেছিলাম যে, তোকে
পাবার জন্য পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে
মহান
আল্লাহ তায়ালার কাছে তোকে
চাইতাম।
কিন্তু নামাজের মধ্যে যে এত শান্তি !
তা আমি আগে বুঝিনি! জানিস, আমি
নামাজ পড়তে গিয়ে নামাজকেই
ভালবেসে ফেলেছি।
আমি আল্লাহর প্রেমে পড়ে গেছি !
পাঁচ ওয়াক্ত নামাজ এখন আমার
প্রতিদিনের সঙ্গি।
তোকে শুকরিয়া জানাতে এলাম..
কারন,তোর কারনেই আমি মহান আল্লাহ
তায়ালার সান্নিধ্য পেয়েছি !
.
ছেলেটি আল্লাহ হাফেজ বলে চলে
যায়..
-
অতঃপর...মেয়েটির মন ছেলেটির প্রতি
গলে যায় এবং মেয়েটি ছেলেটির প্রেমে
পড়ে যায়..!
কিন্তু...ছেলেটি তখন আল্লাহর প্রেমে
মগ্ন.....
..

ভাল লাগলে লাইক কমেন্ট এবং শেয়ার করতে ভুলবেন না !!

0 comments: